ক্যাপসিকাম রেসিপিঃ ক্যাপসিকাম ও সবজির সালাদ

ক্যাপসিকাম

ক্যাপসিকাম রেসিপিঃ ক্যাপসিকাম ও সবজির সালাদ


উপকরণ: লাল-হলুদ-সবুজ ক্যাপসিকাম লম্বা কুচি করে কাটা (জুলিয়ান কাট) ১ কাপ, ফুলকপি-বেবিকর্ন-গাজর-বরবটি লম্বা কুচি করে কাটা আধা কাপ, মুরগির মাংস লম্বা কুচি করে করে কাটা আধা কাপ, চিংড়ি পরিষ্কার করে মাথা ও খোসা বাদ দিয়ে আধা কাপ, পুদিনাপাতা ১ আঁটি, মরিচগুঁড়া আধা চা-চামচ, সয়া সস ১ টেবিল-চামচ, কর্নফ্লাওয়ার ২ টেবিল-চামচ, তিল ৩ টেবিল-চামচ, লবণ স্বাদমতো, কাঁচা মরিচকুচি ১ টেবিল-চামচ, সাদা গোলমরিচগুঁড়া ১ চা-চামচ। ড্রেসিংয়ের জন্য লেবুর রস ২ টেবিল-চামচ, তিলের তেল ২ টেবিল-চামচ, ব্যালস্যামিক ভিনেগার ২ টেবিল-চামচ, মধু ২ টেবিল-চামচ, রসুনকুচি ১ চা-চামচ একসঙ্গে মিলিয়ে ড্রেসিং তৈরি করতে হবে।

প্রণালি: মুরগি, চিংড়ি, সয়া সস শুকনা মরিচ দিয়ে মাখিয়ে ২০ মিনিট রেখে কর্নফ্লাওয়ারে গড়িয়ে ডুবো তেলে ভেজে নিতে হবে। তিল শুকনো খোলায় টেলে রাখতে হবে। সব সবজি আধা সেদ্ধ করে পানি ঝরাতে হবে। এবার সব উপকরণ একসঙ্গে মিলিয়ে ওপরে ড্রেসিং ঢেলে দিয়ে তার ওপর তিল ছড়িয়ে পরিবেশন করতে হবে।

Share this post for your friend (সবার জন্য এই লিংকটি শেয়ার করুন)

PinIt

শুধু পাঠক হিসাবে নয় আমরা আপনাকে চাই একজন শিক্ষক ও লেখক হিসাবে। আপনার জীবনের মজার অভিজ্ঞতা, প্রয়োজনীয় টিপস, মডেল প্রশ্ন-উত্তর, আশে-পাশের কারো সফল হবার কাহিনী, কৃষি-খামার-ব্যবসা, উদ্ভাবন, ভ্রমন কাহিনী, ফিচার, ছবি, শিক্ষা নিউজ, আপনার এলাকার সুবিধা বঞ্চিত অদম্য মেধাবী, সেরা শিক্ষক, সেরা স্কুল তথা শিক্ষণীয় সকল বিষয় নিয়ে আমাদের লিখতে পারেন। সম্পাদনা সাপেক্ষে আপনার নাম/ছবি সহ আমাদের ওয়েবে প্রকাশ করা হবে (প্রয়োজনীয় ছবি সহ আপলোড করবেন)।

আমাদেরকে লিখতে এখানে ক্লিক করুন


অথবা প্রয়োজনীয় ছবি সহ আমাদেরকে লিখুন ইমেইলে- etipsbdinfo@gmail.com