বিউটি পার্লার

মানুষ সুন্দরের পূজারি। সৌন্দর্যচর্চাকে এখন আর বিলাসিতা হিসেবে দেখা হয় না। পারিবারিক এবং সামাজিক অনুষ্ঠানে নিজেকে সুন্দরভাবে উপস্থাপনের জন্য সৌন্দর্যচর্চা একটি অবশ্য প্রয়োজনীয় বিষয়। অল্প সময়ে ত্বক, চুল, শরীরের বিভিন্ন যত্নের পাশাপাশি সাজগোজ করে নিজেকে সুন্দরভাবে উপস্থাপনের জন্য পার্লারে যেতে হয়ে। বড় বড় শহর ছাড়া গ্রামের নারীদের কাছেও পার্লারের বেশ চাহিদা দেখা যায়। বিউটি পার্লারগুলো সাধারণত আবাসিক এলাকাতেই হয়ে থাকে, যেন মেয়েরা সহজেই পার্লারে আসতে পারে। বেকার ও ক্রিয়েটিভ মেয়েরা শুরু করতে পারেন নিজের একটি প্রতিষ্ঠান বিউটি পার্লার দিয়ে। অল্প কিছুদিন প্রশিক্ষন নিয়ে শুরু করুণ। আজকাল বিউটি পার্লার কোর্স করে অনেকেই বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করছেন আবার অনেকে নিজেই ব্যবসা খুলে বসছেন। তবে প্রশিক্ষন এর চেয়ে আপনার ক্রিয়েটিভিটি, আপনার মেধা, কাজ ও সেবা করার ইচ্ছাই দরকার বেশি। ব্যবসায়ের পরিচিতি ও সুনাম ছড়িয়ে পড়ে সেবা ও ভালো পরিবেশের কারণে।

বিউটি পার্লার কোর্সের ধরন ও মেয়াদ: কনের বিয়ের মেকাপ, হেয়ার কাটিং, হেয়ার সিটিং, হেয়ার ব্রাইড ও রি-বন্ডিং, অরেঞ্জ, ফেসিয়াল, হেয়ার ট্রিটমেন্ট, আয়রন চুল, শাড়ী ড্রেপিং, মেকআপ, পারসোনাল মেকআপ, পেডিকিউর ও মেনিকিউর, প্রফেশনাল কোর্স বিউটি কালচার, মেহেদী পরানো ইত্যাদি। এসব কোর্সের মেয়াদ এক মাস থেকে ছয় মাস পর্যন্ত হতে পারে। এ সব কোর্সের জন্য ঢাকায় বিভিন্ন প্রতিষ্ঠান আছে। পারসোনা, আপন ঘর উল্লেখযোগ্য। বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনে (প্রথম আলোর নকশা ইত্যাদি) গুলোতে এগুলোর নাম ঠিকানা পাবেন। এখানে পারসোনা ও আপন ঘর এর ঠিকানা দেয়া হল-

পারসোনা ইনষ্টিটিউট অব বিউটি এন্ড লাইফ ষ্টাইল
প্লট # ১, সেকশন # ৬, ব্লক # সি, মিরপুর, ঢাকা – ১২১৬।
(মিরপুর ১১ নম্বর বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে এই ইনষ্টিটিউটটি অবস্থিত)
২০০৮ সালে এই বিউটি পার্লারটি প্রতিষ্ঠিত হয়। রূপসজ্জায় অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে গ্রাহক সেবা দিয়ে যাচ্ছে এই বিউটি পার্লারটি। পার্লারটির প্রধান বিউটিশিয়ানের দায়িত্ব পালন করছেন কানিজ আলমাস খান। শুধুমাত্র মহিলাদেরই প্রশিক্ষণ দেওয়া হয়ে থাকে।
পারসোনাঃ http://www.persona.com.bd/

আপন ঘর
ঠিকানা- বাসা# ১৫, রোড# ২৭ (পুরাতন), ধানমন্ডি, ঢাকা।
(মিরপুর রোড ধরে ধানমন্ডি ২৭ নম্বর সড়কের মাথায় নেমে ১০০ গজ পশ্চিমে গিয়ে প্রথম গলিতে ১০ গজ সামনে গিয়ে হাতের ডান পাশের ভবনের ২য় তলায় আপন ঘরের অফিস।)
আপন ঘর ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয়। এখানে মূলত রান্না শেখার কোর্স এবং বিউটি পার্লারের কোর্স করানো হয়ে থাকে। শুধুমাত্র মহিলাদেরই প্রশিক্ষণ দেওয়া হয়ে থাকে।

এই পোস্টটি শেয়ার করুন