ঘুরে আসুন ওয়ান্ডারফুল আর্টিফিশিয়াল পার্ক সপ্নপুরি, দিনাজপুর

সপ্নপুরি

ওয়ান্ডারফুল আর্টিফিশিয়াল পার্ক সপ্নপুরি, দিনাজপুর

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার আফতাফগঞ্জে ১৯৮৯ সালে মোট ৪০০ বিঘা জমির উপরে নির্মিত হয় বাংলাদেশের সবচেয়ে বড় বিনোদনে কেন্দ্র স্বপ্নপুরী, যার প্রতিষ্ঠাতা মরহুম মোঃ মোস্তাফিজুর রহমান। উত্তরবঙ্গের মধ্যে পর্যটকদের জন্য সবচেয়ে বিস্ময়কর কৃত্রিম স্পট হল সপ্নপুরি । এটি দিনাজপুর জেলায় অবস্থিত । আপনি সেখানে কৃত্রিম পর্যটন স্পট পর্যবেক্ষন সহ পুরো দিন উপভোগ করতে পারেন। আপনি সপ্নপুরিতে রাতে থাকতে চাইলে তাদের বিশ্রাম ঘর আছে কিন্তু আপনাকে অগ্রিম বুক করতে হবে । দেশ বিদেশ হতে হাজারও ভ্রমন পিপাসু মানুষ আসে দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার এই স্বপ্নের রাজ্য স্বপ্নপুরীতে।

সারিসারি সবুজ দেবদারু গাছের মনোলোভা সৌন্দর্য আর বিস্তীর্ণ ঝিলের তীরে ফুটন্তগোলাপ বাগানের মাঝখানে স্থাপিত অপরূপ সুন্দর “নিশিপদ্ম”। পর্যটকদের বিনোদনের জন্য আরো রয়েছে বিশাল দিঘিতে স্পিডবোট ও ময়ূরপঙ্খীনাও, দুইঘোড়া চালিত টমটম, হরেক রকম সুগন্ধ ও সৌন্দর্য এবং স্বচ্ছ পানির ফোয়ারা বিশিষ্ট কয়েকটি ফুল বাগান এবং বিশ্রামের জন্য আকর্ষণীয় রেষ্টহাউস ও ডাকবাংলোসহ বিনোদনের আরো অনেক উপকরণ।

দিনাজপুর শহর থেকে ৫২ কিমি দক্ষিণে নবাবগঞ্জ উপজেলার আফতাবগঞ্জে স্বপ্নপুরী অবস্থিত। বাসযোগে ফুলবাড়ির ঢাকা মোড়ে গিয়ে অথবা রেলযোগে ফুলবাড়ী রেল স্টেশনে নেমে অটোরিক্সায় যাওয়া যায়। ঢাকা থেকে ফুলবাড়ির বাস পাওয়া যায়। নাবিল, শ্যামলী, হানিফসহ আরও অনেক বাস যায়।

Contact

Aftabganj, Dinajpur

Phone- 0531-63711, 01712134095

Share this post for your friend (সবার জন্য এই লিংকটি শেয়ার করুন)

PinIt
শুধু পাঠক হিসাবে নয় আমরা আপনাকে চাই একজন শিক্ষক ও লেখক হিসাবে। প্রয়োজনীয় ছবি সহ আমাদেরকে লিখুন ইমেইলে- etipsbdinfo@gmail.com