DPDC SAE Model Question

DPDC SAE Model Question for Electrical Technology

DPDC SAE (Electrical) Model, Dept =70 Mark
এখানে বুয়েট ফরম্যাটে যে জব এক্সাম হয় তার একটি ফরম্যাট করা হয়েছে। এই মডেল SAE (Electrical) দের জন্য করা হয়েছে। বুয়েটে যে সব এক্সাম হয় সেখানে সাধারণত ডিপার্টমেন্ট থেকে ৭০ নম্বর এর প্রশ্ন হয় যার মধ্যে ৫০ নম্বর লিখিত প্রশ্নে এবং ২০ নম্বর MCQ হয়। গতবার (২০১৫ সাল) DPDC তে SAE এর প্রশ্ন English এ হয়েছিল, তাই এই মডেলগুলো সেভাবে করার চেস্টা করা হয়েছে। তার একটি মডেল এখানে দেয়া হল, আশা করছি অনেকের উপকারে আসবে।

DPDC SAE Model, Non Dept MCQ (60×0.5 = 30 Marks).
এখানে বুয়েট ফরম্যাটে যে জব এক্সাম হয় তার একটি ফরম্যাট করা হয়েছে। এই মডেল SAE (Electrical) দের জন্য করা হলেও সকল ডিপার্টমেন্ট এর জন্য প্রযোজ্য। শুধু SAE নয়, সকল Assistant Engineer দের জন্য করা হয়েছে। গতবার (২০১৫ সাল) MCQ গুলোও ইংলিশে ছিল (Both AE and SAE).

Model গুলি দেখতে নিচের লিংকে ক্লিক করুনঃ
DPDC SAE (Electrical) Model question, Dept (70 Marks)
DPDC SAE Model non Dept MCQ (60 MCQ, 30 Marks)

এই মডেল প্রশ্ন/উত্তরগুলো জাস্ট একটা ধারনা। এখান থেকে কোন প্রশ্ন হুবুহ আসবে এরকম মনে করে এক্সাম এর প্রস্তুতি নিবেন না। এক্সাম এর জন্য এই মডেল একটি সহায়ক হতে পারে। আরও ভাল প্রস্তুতি নেয়া প্রয়োজন। আপনারা SAE এর প্রিপারেশন এর জন্য এতদিন বাংলা ফরম্যাট এর বই পড়েছেন, কিন্তু DPDC তে ইংলিশ ফরম্যাট এ প্রশ্ন হবে ভেবে ভয় পাবেন না। টেকনিক্যাল বিষয়ের উত্তর ইংলিশে করতেই বরং ভাল লাগবে। বাংলায় যেসব ম্যাথ করেছেন সেগুলই এই পরীক্ষার জন্য যথেষ্ট। অতি সংক্ষিপ্ত ও সংক্ষিপ্ত প্রশ্ন গুলোর উত্তর করতে একটু আলাদা প্রিপারেশন এর দরকার হতে পারে। আর ইংলিশে একটু ভাল করতে হবেই, সেটা চাকরির জন্য না হলেও।

DPDC SAE Electrical Model question, DPDC SAE Electrical Model, DPDC SAE question, eee model question, eee job preparartion, dpdc sae question, dpdc, dpdc sae, pgcb sae job, dpdc sae job, DPDC SAE Model Question Non Department MCQ, DPDC SAE Model Question, DPDC AE Model Question, DPDC Model question, DPDC SAE, DPDC AE, DPDC Non Department MCQ, e tips bd, eee job preparation, eee job bd, eee, eee model questions, eee job study.

Share this post for your friend (সবার জন্য এই লিংকটি শেয়ার করুন)

PinIt
শুধু পাঠক হিসাবে নয় আমরা আপনাকে চাই একজন শিক্ষক ও লেখক হিসাবে। প্রয়োজনীয় ছবি সহ আমাদেরকে লিখুন ইমেইলে- etipsbdinfo@gmail.com