নম্বর অপরিবর্তিত রেখে মোবাইল অপারেটর পরিবর্তন

গ্রাহকরা নম্বর অপরিবর্তিত রেখে মোবাইল অপারেটর পরিবর্তন বা মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সুবিধা পাবে আগামী ফেব্রুয়ারি/২০১৬ মাস থেকে। এই সুবিধা নিতে গ্রাহকদের সর্বোচ্চ ৩০ টাকা খরচ হবে। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে দেশের সকল মোবাইল সিম ব্যবহারকারী তাদের আগের নম্বর ঠিক রেখে অপারেটর বদলের এ সুযোগ পাবে বলে জানিয়েছেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী জানান, এ সেবা চালু হলে টেলিযোগাযোগ খাতে সেবার মান আরো বাড়বে। নম্বর অপরিবর্তিত রেখে ৩০ টাকায় গ্রাহকরা এক অপারেটর থেকে অন্য অপারেটরে যেতে পারবে। আবার যে অপারেটরে গেল সেখানকার সেবাও যদি পছন্দ না হয় তাহলে ৪০ দিন পর তারা আবারও নতুন কোনো অপারেটরে যেতে পারবে বা আগের অপারেটরে ফেরত আসতে পারবে। আর এর প্রতিটি পরিবর্তনের জন্যে লাগবে ৩০ টাকা করে। আগামী ২২ ফেব্রুয়ারি, ২০১৬ থেকে এটি বাংলাদেশে প্রথম বারের মত চালু হলেও আমাদের পাশের দেশ ভারত ও পাকিস্তান ছাড়াও বিশ্বের ৭২টি দেশে বর্তমানে এমএনপি সুবিধা চালু রয়েছে।

Here’s some good news for all our bangladeshi mobile subscribers. Mobile Number Portability (MNP) will available from Feb, 2016. Now no matter which operator you can change to, there’s one thing that needn’t change – your number!
So when you change mobile operator as you like, move with your existing mobile no! From Feb, 2016.

পরবর্তীতে কিভাবে এমএনপি করা যায় সেটি জানিয়ে দেয়া হবে। আমাদের সাথে থাকুন, অনেক কিছুই জানুন।

Share this post for your friend (সবার জন্য এই লিংকটি শেয়ার করুন)

PinIt
শুধু পাঠক হিসাবে নয় আমরা আপনাকে চাই একজন শিক্ষক ও লেখক হিসাবে। প্রয়োজনীয় ছবি সহ আমাদেরকে লিখুন ইমেইলে- etipsbdinfo@gmail.com